+880 (2) 48950729(Ext.101)Main Campus



মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের আয়েশা মিলনায়তনে মেধাবী শিক্ষার্থীদেরকে স্কলারশিপ প্রদান করে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

প্রধান অতিথি তাঁর বক্তব্যের শুরুতেই মেধাবী শিক্ষার্থীদেরকে আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন। তিনি বলেন, মেধাবীরাই জাতির ভবিষ্যৎ। শিক্ষা জীবনকে যারা গুরুত্ব দেয় না, তারা বাস্তব জীবনের অনেক প্রাপ্তি থেকে বঞ্চিত হয়। কাজেই জীবনের গুরুত্বপূর্ণ এই সময়কে গুরুত্ব দিতে হবে, ভাল ফলাফল করতে হবে। প্রধান অতিথি আরো বলেন, শুধু একাডেমিক ক্ষেত্রেই মেধার স্বাক্ষর রাখলে হবে না বরং নৈতিক শিক্ষা লাভ করতে হবে এবং পরিপার্শ্বিকতা থেকে জ্ঞান অর্জন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফার সাদেক। অন্যান্যের মধ্যে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ প্রতি সেমিস্টারে শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে স্কলারশিপ প্রদান করে থাকে। এর পাশাপাশি মুক্তিযোদ্ধাদের সন্তান মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদেরকে ওয়েভার দিয়ে থাকে।

Back to Top